আশ্বিনের জ্যোৎস্নায়
- মারুফুল হাসান ২৭-০৪-২০২৪

সামন্ত সমাজ কাশবনে ছুটে ছুটে ক্লান্ত
রক্তাক্ত হৃদয় দু’মুঠোর পেছন তালুর চাপে
ঘষে মেজে ধুয়ে নিই শরতের ভাটা নদীতে।
তোমার বিষয়ান্ধ চোখ খুলে দেখে যাচ্ছ
রীত কাশফুলের প্রশান্তিময় কোমল ছোঁয়া।
নিজেকে টুকরো টুকরো করে ফোটায় ফোটায়
বিলিয়ে দিয়েছি বেদনাঘন আশ্বিনী জ্যোৎস্নায়,
শারদ চাঁদ বেয়ে যখন নামে বিষাদ নেকড়ে,
তিনশ ছাপান্নটি ঘাতক হায়েনা ওত পেতে
থাকে প্রাচীন স্মৃতি-ঘরের খিড়কি দরজায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।